বিশেষ যত্ন

20150504_120315

সংশোধনী ক্লাস

যদি কোনো শিক্ষার্থী বাড়ির পাঠ শিখে না আসে অথবা HW/Assignment করতে ব্যর্থ হয়, তাহলে তাকে ছুটির পরে সংশোধনী ক্লাসে উপস্থিত থেকে তা সম্পন্ন করতে হয়। অভিভাবকগণের অবগতির জন্য ডায়েরিতে ক্লাসের সময়সীমা উল্লেখ থাকে, যাতে অভিভাবকগণ সহজেই বুঝতে পারেন যে, শিক্ষার্থী কলেজ ছুটির পর কতক্ষণ সংশোধনী ক্লাসে উপস্থিত ছিল।

Special Coaching

সকল শিক্ষার্থীর ধারণক্ষমতা একই রকম নয়। তাই যেসব শিক্ষার্থী ক্লাসের পড়া যথাযথভাবে বুঝতে না পারে তাদের জন্য ঝঢ়বপরধষ ঈড়ধপযরহম এর ব্যবস্থা রয়েছে। এর মাধ্যমে নির্ধারিত পাঠ সম্পর্কে তাদের অস্পষ্টতা জেনে সেসব বিষয়ের খুঁটিনাটি অংশ আলোচনা করা হয়। যার ফলে ক্লাসে পিছিয়ে পড়া শিক্ষার্থীরাও ফলাফল ভালো করতে পারে।

গাইড শিক্ষক

কোমলমতি শিক্ষার্থীদের সার্বিক তত্ত্বাবধানের জন্য রাজধানী আইডিয়াল কলেজে শিক্ষাবর্ষের শুরুতেই প্রত্যেক শিক্ষকের অধীনে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থীর দায়িত্ব অর্পিত হয়। গাইড শিক্ষক তাদের সার্বক্ষণিক মনিটরিং করেন। প্রয়োজন অনুযায়ী একাধিকবার শিক্ষার্থীর বাসায় গিয়ে অভিভাবকের সাথে শিক্ষার্থীর পড়ালেখার অগ্রগতি নিয়ে আলোচনাপূর্বক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন। যা শিক্ষার্থীর ভালো ফলাফলে সহায়তা করে।